শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছায় যৌনকর্ম করা কী অপরাধ? মা দিবসে মায়েদের নিয়ে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ক্রীড়া ও ফল উৎসব নারী শিশু আইনে মিথ্যা মামলায় জামিন ও মুক্তির উপায়! ইবিতে ‘প্লান্ট সাইন্স’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনার  শিক্ষক-শিক্ষার্থী বিনিময় করবে ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয় চেকের মামলায় সাফাই সাক্ষী বনাম আসামীর নির্দোষিতা! খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। খোকসার জনগনের সাথে ব্যাস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল আখতার। কুমারখালীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। ম্যাজিস্ট্রেট ও পুলিশের নিকট দোষস্বীকারে সাক্ষ্যগত মূল্য বনাম বাস্তবতা!
এবার বরখাস্ত হলেন পাকিস্থানের হবু বিচারপতি

এবার বরখাস্ত হলেন পাকিস্থানের হবু বিচারপতি

ডেস্ক রিপোর্ট: আদালতের সঙ্গে সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থ আইএসআইকে জড়িয়ে কথা বলায় বরখাস্থ হলেন পাকিস্থানের হবু বিচারপতি শওকত আজিজ। পাকিস্থানের জুডিশিয়াল কাউন্সিলের সুপারিশে তাকে বরখাস্থ করেন দেশটির প্রেসিডেন্ট ডাঃ আরিফ আলভি। আগামী ১৭ অক্টোবর ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে শপথ নেওয়ার কথা ছিলো শওকত আজিজের।

বিচার প্রক্রিয়ায় গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হস্তক্ষেপের অভিযোগ তোলার পর সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল তাকে সরিয়ে দেয়ার সুপারিশ করেছিল। এর আগে তার বিরুদ্ধে প্রধান বিচারপতির কাছে অভিযোগ করেছিল সেনাবাহিনী। এ অভিযোগের প্রেক্ষিতেই সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল এ সিদ্ধান্ত নেয়।

দেশটির আইনমন্ত্রী বলেন, এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, পাকিস্তানের প্রেসিডেন্ট ইমলামাবাদ হাইকোর্ট থেকে বিচারক শওকত আজিজ সিদ্দিকীকে অপসারণে অনুমোদন দিয়েছেন। কাজেই দ্রুত এ আদেশ কার্যকর করা হবে।

২১ জুলাই রাওয়ালপিন্ডি বারে বিচারপতি সিদ্দিকীর বিতর্কিত বক্তব্যকে কেন্দ্র করে কাউন্সিল তার বিরুদ্ধে অভিযোগ প্রনয়ণ করে। সে সময় তিনি অভিযোগ করেন, আসন্ন নির্বাচনের সময়ে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়েকে কারাগারে রাখতে আইএসআই ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি মুহাম্মদ আনোয়ার খান কাসির কাছে হাজির হয়েছিলেন। প্রধান বিচারপতির কাছে গিয়ে ওই সংস্থা বলেছে, তারা চায় না নওয়াজ শরিফ ও তার মেয়ে নির্বাচনের আগ পর্যন্ত বাইরে আসুক। এ কারণেই তাকে নওয়াজের আপিল শুনানির বেঞ্চে যুক্ত না করার পরামর্শ দেওয়া হয় বলেও তিনি অভিযোগ করেন।

শওকত আজিজ বলেন, বিচারিক প্রক্রিয়ায় হস্তক্ষেপ করতে পুরোপুরিভাবে জড়িত আইএসআই। তাদের কর্মীরা নিজেদের ইচ্ছামত বেঞ্চ গঠন করতে পারছে। বিচারিক বিষয়ে গোয়েন্দা সংস্থার হস্তক্ষেপের অভিযোগ তুললেও নিজের বক্তব্যে তার কোনও প্রমাণ দেননি তিনি।

এদিকে বিচারপতি শওকত তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যাচার বলে উল্লেখ করে বলেন, গোয়েন্দা বাহিনী জুডিশিয়াল কাউন্সিলকে তার বিরুদ্ধে প্ররোচিত করছে। বিচারপতি শওকত আজিক জুডিশিয়াল কাউন্সিলকে তার ব্যাপারে উম্মুক্ত আলোচনার আহ্বান জানান। সূত্র: ডেইলি পাকিস্তান

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel